Search
Tuesday 12 December 2017
  • :
  • :

‘বঙ্গবন্ধু অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেন’

‘বঙ্গবন্ধু অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেন’
Spread the love
শনিবার দুপুরে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে গণভবনে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেন। তিনি রাজনীতি করতেন দেশের সাধারণ মানুষের জন্য। রাষ্ট্রপতি হয়েও কখনো রাষ্ট্রপতি ভবনে থাকেননি। থেকেছেন ধানমণ্ডির ৩২ নম্বরের নিজ বাড়িতে।
প্রধানমন্ত্রী বলেন, উত্তরাধিকার সূত্রে ৩২ নম্বরের এই বাড়ি পেয়েছিলাম। কিন্তু আমরা দুই বোন সিদ্ধান্ত নিলাম বাড়িটি বাংলাদেশের জনগণকে উৎসর্গ করবো। তাই ৩২ নম্বর বাড়িটি নিয়ে আমরা একটি মেমোরিয়াল ট্রাস্ট করেছি। এই ট্রাস্ট সমাজের দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে।
শেখ হাসিনা বলেন, ২১ আগস্টে আমাদের ওপর গ্রেনেড হামলা চালানো হয়েছে। এসব হামলা-অত্যাচার-নির্যাতনে আমাদের অসংখ্যা নেতাকর্মী হতাহত হয়েছেন। ট্রাস্টের মাধ্যমে তাদের সহায়তা করা হচ্ছে।
প্রধানমন্ত্রী বলেন, দুস্থদের চিকিৎসায় এ ট্রাস্টের পক্ষ থেকে সাভারে একটি হাসপাতাল নির্মাণ করা হয়েছে। রোগীদের ৩০ শতাংশ যারা গরীব, তারা এখানে চিকিৎসা সহায়তা পাচ্ছেন।
তিনি বলেন, ছোট্ট শিশুরা অত্যন্ত দক্ষতার সঙ্গে ছবি এঁকেছে। আমি তাদের জন্য দোয়া করি। যারা পুরস্কার পায়নি তাদেরও অভিনন্দন রইল।
শেখ হাসিনা বলেন, জাতির পিতার জন্মদিন ১৭ মার্চ। এই দিন জাতীয় শিশু কিশোর দিবস। দিবসটি উদযাপনের জন্য ছবি আঁকা, রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে যোগ দেয়া অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের উপস্থিতিতে গণভবন ধন্য হয়েছে।
১২ সেপ্টেম্বর, ২০১৫ ১৬:৪২:১৫
Share this...
Share on FacebookPrint this pageShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn



Skip to toolbar