Search
Wednesday 17 January 2018
  • :
  • :

জনতার মহাসমুদ্রে রুপ নিল বিএনপির বিজয় মিছিল

জনতার মহাসমুদ্রে রুপ নিল বিএনপির বিজয় মিছিল
Spread the love

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার চক্রান্ত রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার অন্যায়ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার চক্রান্ত করছে। তাই আসুন, সবাই আমরা সবাই রুখে দাঁড়াই। তিনি বলেন, একদলীয় সরকার কায়েম করে মানুষের অধিকার পদদলিত করতে চায় সরকার। একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।


মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিজয় র‌্যালি পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ৪৭ বছর পরেও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম করতে গিয়ে আমাদের ছেলেদের প্রাণ দিতে হচ্ছে। আমাদের লোকজন গুম হচ্ছে। মামলা দিয়ে আমাদের হয়রানি করা হচ্ছে।

ফখরুল বলেন, দীর্ঘ ৯ বছর গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। আজকে মামলা দিয়ে তাকে হয়রানি করা হচ্ছে। একই সাথে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে একের পর এক মামলা দেয়া হয়েছে। আমাদের নেতাকর্মীদের জেলে দেয়া হচ্ছে। এসবের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।

পরে মহান বিজয় দিবস উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য বিজয় র‌্যালিটি বিকেল ৩টায় শুরু হয়। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালিটি মালিবাগ মোড় ঘুরে শেষ হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। র‌্যালিতে নেতৃত্ব দিচ্ছেন তিনি। এতে দলের শীর্ষ নেতাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মী অংশ নিয়েছেন। এর আগে বিজয় র‌্যালিতে অংশ নিতে দুপুর ১টা থেকে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা।

লাল-সবুজের বিভিন্ন পোশাক পরে মহিলা দলসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা বিজয় র‌্যালিতে অংশ নিয়েছেন। এদিকে, যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে র‌্যালিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন। র‌্যালির পর্যায়ক্রমে সবার অগ্রভাগে মহিলা দল, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দলসহ অঙ্গসংগঠন এবং সর্বশেষে ঢাকা মহানগর বিএনপি।

Share this...
Share on FacebookPrint this pageShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn



Skip to toolbar