রেজাউল হাবিব রেজা কে বিজয় দিবসের স্মারক সম্মাননা

রেজাউল হাবিব রেজা কে বিজয় দিবসের স্মারক সম্মাননা
Spread the love

ফারুকুজ্জামান,কিশোরগঞ্জ প্রতিনিধি:

করিমগঞ্জে শনিবার মহান মহান বিজয় দিবসে নতুন প্রজম্মের মুক্তিযোদ্ধার স্বীকৃতি স্বরুপ সাক্ষী সুরক্ষা ও সুবিধা আইন বাস্তবায়ন কমিটির সভাপতি ও আন্তর্জাতিক মানবতা বিরোধী অপরাধ ট্্রাইব্যুনালের সাক্ষী রেজাউল হাবীব রেজাকে স্বারক সম্মাননা দিয়েছে করিমগঞ্জ উপজেলা প্রশাসন।

 

উল্লেখ্য যে, ১৯৭১ সনে করিমগঞ্জের রাজাকার কর্তৃক হত্যাকান্ডের প্রেক্ষিতে রেজাউল হাবীব রেজার উদ্যোগে ২০১০ সালের মে মাসে একটি মামলা করা হয়েছিল,সেই মামলার প্রেক্ষিতে আন্তর্জাতিক অপরাধ ট্রাব্য্যুনালের মাধ্যমে রাজাকার কমান্ডার গাজী মান্নানসহ আর অনেকেই ফাঁসির দন্ডে দন্ডিত হয়। রেজার সাহসী উদ্যোগের কারনেই শনিবার করিমগঞ্জ উপজেলা প্রশাসন তাকে এ সম্মামনা স্বারক প্রদান করেন।

 

স্মারকটি প্রদান করেন করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা। এ সময় করিমগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ আমজাদ হোসেন দীদারসহ প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন। রেজা কিশোরগঞ্জের ভোরের আলো সাহিত্য আসরের প্রতিষ্ঠাতা,কিশোরগঞ্জ যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটির সভাপতি,সাক্ষী সুরক্ষা ও সুবিধা আইন বাস্তবায়ন কমিটির সভাপতি ও জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

 

এ ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। ইতোমধ্যে ব্রাক মিডিয়া অ্যাওয়ার্ডসহ নানা পদকে ভূষিত হয়েছেন।

Share this...
Share on FacebookPrint this pageShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn



Skip to toolbar