লাল মাফলার দেখিয়ে ট্রেন থামিয়ে রুখে দিল দুর্ঘটনা!

লাল মাফলার দেখিয়ে ট্রেন থামিয়ে রুখে দিল দুর্ঘটনা!
Spread the love

রাজশাহীর বাঘা উপজেলায় তেলবাহী একটি ট্রেনকে দুর্ঘটনার কবল থেকে রক্ষা করেছে দুই শিশু। ভাঙা রেললাইন দেখে লাল মাফলার দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেয় তারা। সোমবার সকাল ৯টার দিকে বাঘার আড়ানী স্টেশন থেকে কিছুটা দূরে ঝিনা রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।

এই দুই শিশু হলো- ঝিনা গ্রামের সুমন আলীর ছেলে সিহাবুর রহমান (৬) ও শহিদুল ইসলামের ছেলে টিটোন আলী (৭)। তারা জানায়, সকালে তারা জমি থেকে বাড়ি ফিরছিল। এ সময় তারা দেখে রেল লাইন ভাঙা। সামনে ট্রেন আসতে দেখে তারা দু’জনে রেললাইনের ওপর মাফলার টেনে ধরে। এতে ট্রেনটি থেমে যায়।

আড়ানী স্টেশনের মাস্টার নয়ন আহম্মেদ জানান, তেলবাহী ট্রেনটি খুলনা থেকে রাজশাহী যাচ্ছিল। ওই দুই শিশুর কারণে ট্রেনটি দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। বিষয়টি তাৎক্ষণিকভাবে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হলে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। রেললাইন মেরামতের দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেনটির চালক কেএম মহিউদ্দিন জানান, দুই শিশু মাফলার দিয়ে ট্রেন থামানোর সিগন্যাল দিচ্ছে দেখে তিনি প্রথমে গুরুত্ব দেননি। ভেবেছিলেন- ট্রেন থামাবেন না। কিন্তু অনেক কাছে চলে যাওয়ার পরও ওই দুই শিশু রেললাইন থেকে সরছে না দেখে তিনি ট্রেনটি থামিয়ে দেন। এতেই দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি।

Share this...
Share on FacebookPrint this pageShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn



Skip to toolbar