Search
Wednesday 17 January 2018
  • :
  • :

কিশোরগঞ্জ প্রেসক্লাব নির্বাচন নিয়ে উদ্বেগজনক পরিস্থিতি!!!

কিশোরগঞ্জ প্রেসক্লাব নির্বাচন নিয়ে উদ্বেগজনক পরিস্থিতি!!!
Spread the love

বিশেষ প্রতিবেদক:

কিশোরগঞ্জ প্রেসক্লাবের বর্তমানে নেতৃত্বের দুর্নীতি, অনিয়মসহ অপসাংবাদিকদের দৌরাত্মের প্রতিবাদে সাংবাদিক বান্ধব প্রেসক্লাবের দাবি জানিয়ে  মানববন্ধন করেছে সাংবাদিকদের একটি পক্ষ।অপর পক্ষ নিবার্চন নিয়ে একসাথে শোডাউন করছে।

২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য দ্বি-বার্ষিক নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা ভোটারদের সমর্থন আদায়ের লক্ষে ছুটে চলেছেন।

নির্বাচন নিয়ে এক প্রতিক্রিয়ায় সিনিয়র আইনজীবী ও সাংবাদিক শাহ আজিজুল হক ফেইসবুকে লিখেন-

“ইতিহাস ও ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ জেলা শহরে এখন “টক অব দি সিটি প্রেস ক্লাব নির্বাচনকে কেন্দ্র করে সৃষ্ট সমস্যা, সংকট, জেলার শীর্ষ আদালতে মামলা, ফেসবুকে তোলপাড়, ক্রিয়া-প্রতিক্রিয়া, মিশ্র প্রতিক্রিয়া, পক্ষ-বিপক্ষ- নিরপেক্ষ সবমিলিয়ে উদ্বেগজনক পরিস্থিতি” !

এ পরিস্থিতিতে সংশ্লিষ্ট সকল পক্ষকে ধৈর্য ও সহনশীলতার পরিচয় দেয়া অত্যাবশ্যক। ব্যক্তি বা গ্রুপের চেয়ে প্রতিষ্ঠানর স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার প্রদান করা উচিৎ।

প্রেস ক্লাবের সঙ্গে সংশ্লিষ্ট দায়িত্বশীল মহল, এ অবস্থায় নিরব দর্শকের ভূমিকা পালন করতে পারেন না। আশা করি তাঁরা,প্রেস ক্লাবের সঙ্গে জড়িত রাজনৈতিক নেতৃবৃন্দ, সিভিল সোসাইটির অগ্রসর নেতৃত্ব ও জেলা প্রশাসন কাউন্সিলিংয়ের এবং সিনিয়র আইনজীবীগণ অ্যামিকাস কিউরির ভূমিকা পালন করবেন। আমি একজন ক্ষুদ্র মানুষ হিসেবে সংকট নিরসনে তাঁদের সঙ্গে ক্যাটালিস্টের ভূমিকা পালন করতে প্রস্তুত।

ইতোমধ্যে পানি অনেকদূর গড়িয়েছে, জল ঘোলা হয়েছে; এ পরিস্থিতিতে আমরা দায়িত্ব পালনে ব্যর্থ হলে পরিণতি সুখকর হবে না।

ইতোমধ্যে আমাদের জেলা শহরের সামাজিক ও সাংস্কৃতিক বেশ কিছু প্রতিষ্ঠানের অবস্থা হ-য-ব-র-ল, তথা অকার্যকর অবস্থায় নিপতিত হয়েছে।

এ পরিস্থিতি চলতে পারে না, আর চলতে দেয়া যায় না। এখনই সময় নির্মোহ চিত্তে সংকট ও অচলাবস্থা নিরসনে কার্যকর উদ্দ্যোগ গ্রহণ। ব্যর্থতায় ” সাধু সাবধান!”;’’

 

গত সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধনে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রেসক্লাবের অন্তত ২৫০ সদস্য রয়েছে। কিন্তু এর মধ্যে মাত্র ৩৯ জন সাংবাদিক রয়েছে। বাকিরা বিভিন্ন পেশাজীবীর। তারা এ সময় কালাকানুনে ঠাসা যে গঠনতন্ত্রে প্রেসক্লাব পরিচালিত হয় তা পরিবর্তন করে সাংবাদিক বন্ধব করার আহ্বান জানান। বক্তারা যতদিন পর্যন্ত সাংবাদিক বান্ধব প্রেসক্লাব না হবে ততদিন পর্যন্ত নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

কিশোরগঞ্জ সাংবাদিক সমাজ আয়োজিত মানববন্ধনে বক্তৃতা করেন, স্থানীয় দৈনক শতাব্দীর কণ্ঠের সম্পাদক আহমেদ উল্লাহ, এনটিভির সাংবাদিক মারুফ আহমেদ, ইনডিপেডেন্ট টিভি ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক সাইফ উদ্দিন আহমেদ লেনিন, একুশে টিভির সাংবাদিক সাকা উদ্দিন আহমেদ রাজন, একাত্তর টিভির সাংবাদিক আবু তাহের, ডিবিসির সাংবাদিক শরীফুল আলম, দীপ্ত টিভির শামছুল আলম শাহীন, সাংবাদিক আনোয়ার হোসেন, ফায়জুল ইসলাম গোলাপ প্রমুখ।

গত বুধবার চলমান নির্বাচনী প্রক্রিয়ার বিরুদ্ধে আদালতে দায়ের করা মামলায় স্থিতাবস্থার আদেশ দেয় আদালত।  কিশোরগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মুক্তিযোদ্ধা মুহম্মদ মাহবুব-উল ইসলাম এই স্থিতাবস্থার আদেশ দেন। এছাড়া আদেশে কিশোরগঞ্জ প্রেসক্লাবের কার্যকরী পরিষদ এবং নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের মামলার অভিযোগের ব্যাপারে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে। প্রেসক্লাব সদস্য ও বেসরকারি টেলিভিশন এনটিভি’র কিশোরগঞ্জ জেলা স্টাফ রিপোর্টার অ্যাডভোকেট মারুফ আহমেদ মামলাটি দায়ের করেন। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩শে ডিসেম্বর কিশোরগঞ্জ প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। গত ৩০শে নভেম্বর নির্বাচনের চূড়ান্ত ২৪জন প্রার্থীর তালিকা প্রকাশের পর প্রার্থীরা প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন।

বাদী পক্ষের নিয়োজিত আইনজীবী এসএম মাহবুবুর রহমান জানিয়েছেন, আদালতের এই আদেশের ফলে নির্বাচনী প্রক্রিয়া চালানোর আর কোন সুযোগ নেই।

নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রম বন্ধ রাখতে হবে।

১৮ ডিসেম্বর সুপ্রিমকোর্টের অ্যাপিলেড ডিভিশানের বরাত দিয়ে আইনজীবী শাহ্ মোহাম্মদ ওয়াহিদুজ্জামান স্বাক্ষরিত নির্বাচন স্থিতি অবস্থার আদেশের উপর ৬ মাসের স্থগিতাদেশের রোল জারি করেন।

নির্বাচন কে র্কাযকর করতে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা একসাথে শোডাইন করছেন ।

সভাপতি পদে দৈনিক আজকের দেশ সম্পাদক আলহাজ্ব কাজী শাহীন খান ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি এ. কে নাছিম খান। সহ- সভাপতি (সাংবাদিক) পদে দৈনিক সমকালের কিশোরগঞ্জ বুরোপ্রধান সাইফুল হক মোল্লা দুলু ও দৈনিক আমাদের সময়ের জেলা প্রতিনিধি শেখ মাসুদ ইকবাল অ্যাডভোকেট। সহ- সভাপতি (সহযোগী) পদে মো: আমিরুজ্জামান ও মো: জহিরুল ইসলাম অ্যাডভোকেট। সাধারণ সম্পাদক পদে এটিএন বাংলার জেলা প্রতিনিধি সাইফুল মালেক চৌধুরী, দৈনিক তৃতীয় মাত্রার জেলা প্রতিনিধি মো: শফিকুল ইসলাম, বাংলার দৃষ্টি সম্পাদক মনোয়ার হোসাইন রনি। সহ- সাধারণ সম্পাদক পদে বৈশাখী টিভির জেলা প্রতিনিধি নূর মোহাম্মদ ও মোহনা টিভির জেলা প্রতিনিধি রুহুল আমীন চৌধুরী জুয়েল। কোষাধ্যক্ষ পদে ইউএনবির জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম ফকির মতি, ভোরের ডাকের জেলা প্রতিনিধি মো: মোকাররম হোসেন ভূঞা। সাংবাদিক সদস্য পদে দৈনিক ইনডাস্ট্রিজ’র জেলা প্রতিনিধি বিদ্যুৎ প্রসাদ রায়, দৈনিক এশিয়াবাণী, ঢাকা টাইম’স এর জেলা প্রতিনিধি ও মুক্তিযোদ্ধা কন্ঠের নিজস্ব প্রতিবেদক মো: আমিনুল হক সাদী, দৈনিক জনকন্ঠ’র নিজস্ব সংবাদদাতা মাজহার মান্না, দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি শামছুল আলম সেলিম, দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি লুৎফর রশিদ রানা অ্যাডভোকেট, দৈনিক জনতার প্রতিনিধি সৈয়দ আল আক্কিল মোকাররম, সিএনএ নিউজ টুয়েন্টি ফোর ডটকমের জেলা প্রতিনিধি কাউসার আহমদ টিটু, দৈনিক করতোয়ার জেলা প্রতিনিধি শাহ আশরাফ উদ্দিন দুলাল অ্যাডভোকেট ও দৈনিক আমার বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও বাংলা টিভির জেলা প্রতিনিধি সুলতান রায়হান উদ্দিন ভূঞা রিপন। আজীবন সদস্য পদে  এহতেশামুল হুদা মুনাব্বাী ও কামরুল হাসান। সহযোগী  সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো: নূরুজ্জামান ও সহকারী অধ্যাপক সামিউল হক মোল্লা নির্বাচিত হয়েছে।

কিশোরগঞ্জ প্রেসক্লাবের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মোহাম্মদ আজিজুল হক জানান ২৩ ডিসেম্বর যথা সময়ে কিশোরগঞ্জ প্রেসক্লাব নির্বাচন অনুষ্ঠিত হবে।

Share this...
Share on FacebookPrint this pageShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn



Skip to toolbar