দেশের সম্পদ রক্ষা করতে হবে: প্রধানমন্ত্রী

দেশের সম্পদ রক্ষা করতে হবে: প্রধানমন্ত্রী
Spread the love

এশিয়ানপোস্ট ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সম্পদ বিদেশে পাচার কিংবা ভোগ বিলাসের জন্য নয়, বরং সীমিত সম্পদকে সততার সঙ্গে ব্যবহার করে দেশের উন্নয়ন নিশ্চিত করতে হবে। বিজিবি দিবসে পিলখানায় বিশেষ দরবারে এ কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বিজিবি সদস্যদের প্রতি বাহিনীর শৃঙ্খলা মেনে দেশের কল্যাণে কাজ করার আহ্বান জানান।

২২২ বছরের ইতিহাস আর ঐতিহ্য নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ উদযাপন করছে বিজিবি দিবস। সীমান্তের অতন্দ্র প্রহরীদের কুচকাওয়াজে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্যারেড ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। শুরু হয় কুচকাওয়াজ, অভিবাদন মঞ্চের দিকে এগিয়ে আসে কন্টিনজেন্ট। প্যারেডের সালাম নেন প্রধানমন্ত্রী।

বীরত্বপূর্ণ ও বিশেষ কৃতিত্বের জন্য বর্ডার গার্ড বাংলাদেশ, প্রেসিডেন্ট বর্ডার গার্ড, বর্ডার গার্ড বাংলাদেশ-সেবা ও প্রেসিডেন্ট বর্ডার গার্ড-সেবা-এই চার ক্যাটাগরিতে ৫১জনের হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুক্তিযুদ্ধে বিজিবির অগ্রণী ভূমিকা, সীমান্ত রক্ষায় আত্মনিবেদন আর রোহিঙ্গা ব্যবস্থাপনায় সাফল্যের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, তিনি বিজিবির উন্নয়নে হেলিকপ্টার কেনাসহ সরকারের নানা প্রকল্পের কথাও জানান।

Share this...
Share on FacebookPrint this pageShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn



Skip to toolbar