শাস্তির মুখে সাব্বির

শাস্তির মুখে সাব্বির
Spread the love

এশিয়ানপেোস্ট ডেস্ক :  ১৯তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের খেলায় রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে পরস্পরের মুখোমুখি হয়েছিল রাজশাহী বিভাগ ও ঢাকা মেট্রো। ম্যাচের দ্বিতীয় দিন এক দর্শককে মারধর করার অভিযোগ ওঠেছে রাজশাহীর হয়ে খেলা জাতীয় দলের অলরাউন্ডার সাব্বির রহমানের বিরুদ্ধে। এতে সাব্বিরের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা বিভাগে প্রতিবেদন জমা দিয়েছেন ম্যাচ রেফারি। মাঠের মধ্যে কাউকে লাঞ্ছিত করলে শাস্তি হিসেবে সর্বোচ্চ ৫ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া লিগে কয়েকটি ম্যাচে নিষিদ্ধ হওয়ার নিয়ম রয়েছে।

সূত্রে জানা যায়, সাব্বির মাঠের মধ্যে ছিলেন। তাকে উদ্দেশ্য করে কোনো একজন দর্শক কিছু একটা বলেছিলেন। হয়তো সাব্বিরের ধূসর চোখের কারণেই মজা করতে চেয়েছিলেন। পরে ওই ১০-১২ বছর বয়সী দর্শককে ধরে এনে সাইড স্ক্রীনের পেছনে মারধর করেন সাব্বির। বিষয়টি চোখ এড়ায়নি রিজার্ভ আম্পায়ার শওকত আলীর। তিনি ম্যাচ রেফারিকে বিষয়টি জানান। ওই দিন ম্যাচ রেফারি কিছু না বলে পরের দিন সাব্বির ও টিম ম্যানেজারকে ডেকে আনেন। কিন্তু বিষয়টি স্বীকারও করছেন না আবার অস্বীকারও করছেন না সাব্বির। বরং এ বিষয়ে অনমনীয় থাকেন তিনি। পরে সাব্বিরের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে প্রতিবেদন দাখিল করেন ম্যাচ রেফারি। এ ব্যাপারে এখন বিসিবির শৃঙ্খলা কমিটি সিদ্ধান্ত নেবে।

সাব্বিরের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ নতুন কিছু নয়। গত বিপিএলেও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ওঠেছে। আন্তর্জাতিক ক্রিকেটে সাব্বিরের নামের পাশে তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে। এবার কিশোর দর্শককে মারধর করার অভিযোগ উঠল সাব্বিরের নামে।

Share this...
Share on FacebookPrint this pageShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn



Skip to toolbar