তাবলিগের প্রধান মাওলানা সা’দ বাংলাদেশে আসাকে কেন্দ্র করে কিশোরগঞ্জে বিক্ষোভ

তাবলিগের প্রধান মাওলানা সা’দ বাংলাদেশে আসাকে কেন্দ্র করে কিশোরগঞ্জে বিক্ষোভ
Spread the love

আশরাফ আলী সোহান: বুধবার  যোহর নামাযের পর কিশোরগঞ্জ শহরের ঐতিহাসিক শহীদি মসজিদের প্রাঙ্গণে তাবলীগ জামাতের আমির সা’দ বাংলাদেশে আসাকে কেন্দ্র করে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ’র আহবানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিবাদ সমাবেশে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ সা’দ এর আসল রূপ নামক বই থেকে আম জনতার সামনে প্রায় পাঁয়ত্রিশ (৩৫) মিনিট দাড়িয়ে তার বিভ্রান্তিমূলক বিশ্বাস ও বক্তব্যের কিছু অংশ পাঠ করে শুনান এবং সরকারের কাছে তাবলিগের আমির সা’দ যেন বাংলাদেশে না আসতে পারে সে জন্য আহবান জানান। উক্ত প্রতিবাদ সমাবেশ মাওলানা আবু তৈয়ব সাহেবের পরিচালনায় বাদ যোহর শুরু হয়ে দুপুর দুই টা চল্লিশ মিনিট পর্যন্ত চলে।

সাধারণ মানুষের দ্বীনি শিক্ষা অর্জন করার প্রচলিত মাধ্যম তাবলীগ জামাত। তাবলীগ জামাতের বর্তমান প্রধান আমির ভারতের নিজামুদ্দিন মারকাযে মাওলানা সা’দ। কিন্তু কিছু দিন যাবত সারা বিশে^র উলামায়ে কেরাম সা’দ এর আকিদা-বিশ্বাস সংশোধনের জন্য বারবার প্রতিনিধি ও গণমাধ্যমে জানাচ্ছিলেন। এর ধারাবাহিকতায় শহীদি মসজিদের ইমাম আযহার আলী আনোয়ার শাহ কিছু বক্তব্য তুলে ধরেন, যার মধ্যে সা’দ কুরআনের ভুল ব্যাখ্যা, মনগড়া তাফসির, সাহাবায়ে কেরামের নামে  অপবাদ দেওয়া ইত্যাদি তুলে ধরেন। তিনি আরো বলেন বাংলাদেশ থেকে প্রতিনিধি দল সা’দ এর কাছে গিয়েছিল এবং এসব বক্তব্যের অডিও/ভিডিও প্রমাণ সহ তাদের কাছে আছে।

উক্ত প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন আল জামিয়াতুল ইমদাদিয়ার ভাইসপ্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমেদ, উক্ত মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস শফিকুর রহমান জালালাবাদী, মাওলানা ইমদাদুল্লাহ, মাওলানা সালাউদ্দিন লাহুরী, মাওলানা লুৎফর রহমান, মুফতি সুহাইল, মাওলানা আহমাদুল্লাহ, মুফতি রহমতুল্লাহ, মুফতি আযহার, মুফতি আব্দুল মতিন, মাওলানা আদিব নূরে আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা সভাপতি হাফেজ মাওলানা আলমগীর হোসাইন তালুকদার এবং কিশোরগঞ্জের শীর্ষ স্থানীয় উলামায়ে কেরাম উপস্থিত থেকে ঐক্যমত প্রকাশ করেন।

 

 

Share this...
Share on FacebookPrint this pageShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn



Skip to toolbar