করিমগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে উন্নয়ন মেলা শুরু

করিমগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে উন্নয়ন মেলা শুরু
Spread the love
আব্দুল জলিল মিয়া, করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
উন্নয়ন মেলাকে ঘিরে করিমগঞ্জে বর্ণাঢ্য আয়োজন মেলা চলবে তিন দিন, সফল আয়োজনে ১ম দিনেই মেলাকে ঘিরে তৈরি হয়েছে উৎসবমূখর পরিবেশ।
” উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে করিমগঞ্জে শুরু হয়েছে তিন দিন ব্যাপি উন্নয়ন মেলা- ২০১৮। রুপকল্প- ২০২১ বাস্তবায়নে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন ভাবনা ও গৃহীত উন্নয়ন কর্মসূচি সর্বস্তরের জনগণের নিকট তুলে ধরা এবং সরকারের বাস্তবায়িত বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড শহর থেকে প্রত্যন্ত গ্রামে পৌছে দেওয়ার লক্ষ্যে উন্নয়ন মেলা শুরু হয়। ( ১১-১৩) জানুয়ারি পর্যন্ত ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা চলবে।
আজ বৃহস্পতিবার সারাদেশর ন্যায় করিমগঞ্জে উন্নয়ন মেলার ১ম দিন শুরু হয়। ১ম দিনের কর্মসূচি অনুযায়ী করিমগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত এই মেলা উপলক্ষে সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উদ্বোধনী শুভাযাত্রা বের করা হয়। শুভাযাত্রাটি সকাল ৯: ০০ টায় করিমগঞ্জ উপজেলা প্রাঙ্গন থেকে শুরু করে বাজার প্রদক্ষিন করে পূনরায় উপজেলা পরিষদ চত্ত্বরে এসে শেষ হয়। শুভাযাত্রা শেষে সকাল ১০:০০ টায় উপজেলা পরিষদ হলরুমে মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩ দিনব্যাপি উন্নয়ন মেলার শুভ উদ্বোধন হয়। শুভ উদ্বোধন শেষে সকাল ১০: ৩০ টায়
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জনাব মাহমুদার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আমজাদ হোসেন খাঁন দিদার , করিমগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযুদ্ধা মো. ইকবাল, যুব উন্নয়ন কর্মকর্তা আমানউল্লা দরজি, সহকারী কমিশনার (ভূমি), প্রমুখ। আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন, রূপকল্প-২০২১, উন্নয়নের মহাসড়ক- ২০৪১ ও মাননীয় প্রধান মন্ত্রীর ১০টি উদ্যোগ বিষয়ে আলোচনা করেন। উন্নয়ন মেলায় সরকারের বিভিন্ন দফতরের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে ৪০টি স্টল সাজানো হয়েছে।
বেলা ১১ঃ ৩০ মিনিটে উপজেলা হলরুমে বর্তমান সরকারের সাফল্য ও উন্নয়ন কর্মকান্ড নিয়ে শুরু হয় ভিডিও চিত্র প্রদর্শনি। বিকাল ৪ঃ ০০ টায় মুক্তিযুদ্ধের চেতনা ও সরকারের সাফল্যকে উপজীব্য করে সাংস্কৃতিক অনুষ্ঠানের সফল সমাপ্তির মাধ্যমে মেলার ১ম দিন শেষ হয়।

 

Share this...
Share on FacebookPrint this pageShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn



Skip to toolbar