আজ বেলা ১১টায় আখেরি মোনাজাত

আজ বেলা ১১টায় আখেরি মোনাজাত
Spread the love

এশিয়ানপোস্ট ডেস্ক:

তাবলিগ জামায়াতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাত পরিচালনা করবেন রাজধানীর কাকরাইল মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ জোবায়ের।

আখেরি মোনাজাতের আগে রবিবার ফজরের পর প্রস্তুতিমূলক বয়ান করেন বাংলাদেশের মাওলানা প্রকৌশলী আনিসুর রহমান। এরপর সকাল সোয়া ৮ টা থেকে বাংলায় হেদায়েতি বয়ান করছেন বাংলাদেশের মাওলানা মোঃ আব্দুল মতিন। হেদায়েতি বয়ান শেষ হলে শুরু হবে আখেরি মোনাজাত।

এর আগে তাবলিগ জামায়াতের গুরুত্বপূর্ণ এই কাজ ‘হেদায়েতি বয়ান ও আখেরি মোনাজাত’ বাংলাদেশের আলেমরা দুটি একত্রে কখনো করেননি বলে জানা যায়।

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের ইজতেমার প্রথম পর্ব। চার দিন বিরতি দিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দফা শুরু হবে আগামী ১৯ জানুয়ারি। ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার আসর।

এছাড়া আগামী বছরের বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ করা হয়েছে। কাকরাইল মসজিদে শুক্রবার রাতে তাবলিগ মুরুব্বিদের এক পরামর্শ সভায় ওই তারিখ নির্ধারণ করা হয় বলে জানা গেছে। বৈঠকের পরামর্শ অনুয়ায়ী আগামী বিশ্ব ইজতেমা শুরু হবে ২০১৯ সালের ১১ জানুয়ারি।

ঢাকাসহ পার্শ্ববর্তী জেলার ধর্মপ্রাণ মানুষ মোনাজাতে অংশ নিতে ভোর রাত থেকে ইজতেমার ময়দানের দিকে রওনা হয়েছেন।

পুলিশ বলছে, আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা, পূবাইলের মিরেরবাজার ও আশুলিয়ায়ার আবদুল্লাহপুরে যান চলাচল বন্ধ থাকবে। তবে বিকল্প পথে চলতে পারবে। সাময়িক অসুবিধার জন্য আমরা যাত্রীদের কাছে ক্ষমাপ্রার্থী।

Share this...
Share on FacebookPrint this pageShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn



Skip to toolbar